প্রতিষ্ঠাতার বাণী

Principal Picture

মুফতী খালিদ কাউছার শাহনগরী

প্রতিষ্ঠাতা-পরিচালক

দারুল ইফতা ওয়াল উলূম আল ইসলামিয়া চট্টগ্রাম।

السلام عليكم ورحمة الله وبركاته

সম্মানিত অভিভাবক/অভিভাবিকা!

‘দারুল ইফতা ওয়াল উলূম আল-ইসলামিয়া চট্টগ্রাম’এর পক্ষ থেকে সকলকে জানাচ্ছি আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ। বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়াতে একদল যোগ্য, আদর্শ ও চরিত্রবান নাগরিক তৈরির প্রত্যয়ে এ প্রতিষ্ঠানের গোড়াপত্তন। নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও এর পথ চলা মুহূর্তের জন্য থামেনি (আলহামদুলিল্লাহ)। এ পথ চলায় আমাদের রয়েছে সাফল্যের ইতিহাস ও গৌরবময় অর্জন। এর পিছনে রয়েছে কয়েকজন বিদ্যোৎসাহী দ্বীনদার, খোদাভীরু ব্যক্তির অক্লান্ত শ্রম ও আন্তরিকতা।

‘দারুল ইফতা ওয়াল উলূম আল-ইসলামিয়া চট্টগ্রাম’ প্রচলিত কোন বাণিজ্যিক প্রতিষ্ঠানের নাম নয়। অতি বাস্তব ও সত্য যে, এর প্রতিষ্ঠার উদ্দেশ্যও তা নয়। একটি দ্বীনদার, সুশিক্ষিত ও চরিত্রবান জাতি গঠন করতে সমাজের সচেতন মহলের এটি একটি ক্ষুদ্র প্রয়াস।

বর্তমান বিশ্ব, প্রযুক্তির উৎকর্ষতার দিকে দ্রুত এগিয়ে যাচ্ছে। সর্বক্ষেত্রে বাড়ছে প্রতিযোগিতা। শিক্ষাদান ও শিক্ষাগ্রহণে এসেছে আধুনিকতা। আধুনিক দৃষ্টিভঙ্গি, বিজ্ঞান সম্মত পদ্ধতি, আদর্শিক পাঠ্যপুস্তক, প্রত্যক্ষ তত্ত্বাবধানে হাতে-কলমে শিক্ষা এবং সর্বোপরি কম্পিউটার, তথ্য প্রযুক্তি ও ইন্টারনেট ইত্যাদি বর্তমান যুগের অন্যতম চাহিদা।

পড়া-লেখার মৌলিক উদ্দেশ্যের পাশাপাশি যুগের এ চাহিদাসমূহের প্রতিও আমরা বিশেষভাবে লক্ষ্য রেখেছি। তাই আমাদের পরিবেশে আপনার সন্তানের মানুষ হওয়ার দায়িত্ব নির্বিঘেœ ও নিশ্চিন্তে ছেড়ে দিতে পারেন। আমাদের দীর্ঘ অভিজ্ঞতা ও অকৃত্রিম আন্তরিকতা আপনার সন্তানের উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে অবশ্যই সহায়ক হবে। এ জন্য চাই আপনার স্বত:স্ফূর্ত সহযোগিতা, আন্তরিক পরামর্শ ও দোআ। আপনার সার্বিক সহযোগিতা আমাদের পথ চলাকে শাণিত করবে (ইন্শা-আল্লাহ)।